দেশের খবর সিলেট বিভাগ

সুনামগঞ্জে জি টিভি বাংলার উদ্যোগে বনপা’র ৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

সুনামগঞ্জ প্রতিনিধিঃ কেক কাটা ও আলোচনাসভা সহ নানান কর্মসূচীর মধ্যে দিয়ে বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন(বনপা) ৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় জি টিভি বাংলা অনলাইন টেলিভিশন পরিবার সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে পৌরবিপণীস্থ মোহনা টেলিভিশনের কার্যালয়ে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।


সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাসের সভাপতিত্বে ও জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও জি টিভি বাংলা অনলাইন টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক একে মিলন আহমদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,বাংলাদেশ শিক্ষক ফোরাম কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ও সুনামগঞ্জ জেলা শিক্ষক কর্মচারী সমিতির সভাপতি মোঃ রুহুল আমীন।

এছাড়াও বক্তব্য রাখেন জেলা অনলাইন প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ আফজাল হোসেন, সাংগঠনিক সম্পাদক ও ২৪ ঘন্টার জেলা প্রতিনিধি কে এম শহীদুল,সদর উপজেলা যুব মহিলা লীগের আহবায়ক চাঁদনী আক্তার, জেলা নবীনলীগের সভাপতি তানভির আহমদ রনি, সাধারন সম্পাদক পীর জামিল, সুনামগঞ্জ সরকারী কলেজের ছাত্র কিশাল শেখর তালুকদার ও হৃদয় হোসেন প্রমুখ।


নেতৃবৃন্দরা বলেন গণমাধ্যম প্রিন্ট হোক,ইলেক্ট্রনিস্ক মিডিয়া কিংবা অনলাইন নিউজ পোর্টাল হোক সেটা জাতির মুখপত্র হিসেবে কাজ করে যাচ্ছে। একটি রাষ্ট্রের উন্নয়ন পূর্বশর্ত হচ্ছে সংবাদ মাধ্যম। সংবাদ মাধ্যম ছাড়া একটি রাষ্ট্র চলতে পারে না। তাই সংবাদ মাধ্যম হলো জাতির দর্পন ও রাষ্ট্রের  চতুর্থতম স্তম্ভ। তবে গণমাধ্যমকর্মীরা বস্তু নিষ্ট সংবাদ পরিবেশন করলে সরকার ও প্রশাসনের নজরে বিষয়টি আসলে একটি এলাকা কিংবা রাষ্ট্র উপকৃত হয়। কাজেই সংবাদকর্মীরা কারো লেজুড় ভিত্তিক সংবাদ পরিবেশন থেকে বিরত থেকে সাদাকে সাদা এবং কালোকে কালো বলার মনোভাব নিয়ে কাজ করলে সেই সংবাদকর্মীকে জাতি চিরদিন স্মরণ রাখবে। পরিশেষে বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন(বনপা)’র প্রতিষ্ঠা বার্ষিকীর এই দিনে প্রতিষ্ঠানটির উত্তর উত্তর সফলতা কামনা করেন এবং এই প্রতিষ্ঠানটি আগামীতত দেশ ও জাতির কল্যাণে ব্যাপক ভূমিকা রাখবে বলেও আশাবাদ ব্যক্ত করা হয়।